আপনার জন্য পারফেক্ট লিপস্টিক কোনটি?

অনেক সময় এমন হয় না যে খুব শখ করে বাজার থেকে একটা লিপস্টিক নিয়ে আসলেন কিন্তু বাসায় এসে ঠোঁটে দিতে মনেই হল-ইশ! কি বিচ্ছিরিই না লাগছে! আর কখনই সেটা ঠোঁটে পড়া হলনা। আসলে ব্যাপার টা হচ্ছে, আপনি কোন রঙ টা বেছে নেবেন বা কোন রঙ এ আপনাকে মানাবে তা নির্ভর করে আপনার স্কিনটোন এর ওপর। চলুন জেনে নিই কিভাবে জানবেন আপনার স্কিনটোন কোনটি? তবে তার আগে জানতে হবে স্কিনটোন কয় ধরনের। স্কিনটোন মূলত ২ ধরনেরঃ ১) ওয়ার্ম (Warm) ২) কুল (Cool)

কিভাবে বুঝবেন আপনার স্কিনটোন কোনটি?

বিভিন্ন উপায়ে তা করা সম্ভব তবে এখানে ২টি উপায় দেয়া হলঃ
১। দিনের কড়া রোদের আলোয় আপনার কব্জির শিরার রংগুলোর দিকে খেয়াল করুন। যদি এগুলো নীলচে দেখায় তবে আপনার স্কিনটোন কুল (Cool), যদি তা সবুজাভ দেখায় তবে আপনার স্কিনটোন ওয়ার্ম (Warm)।
২। হাতে ২ ধরনের ঘড়ি পড়ে রোদে দাড়ান- একটি সোনালি রঙ এর, আরেকটি রূপালি। যদি দেখেন সোনালি রঙ আপনাকে মানাচ্ছে তবে আপনার স্কিনটোন Warm, আর যদি রূপালি রঙ এ আপনাকে ভালো লাগে তাহলে আপনি Cool স্কিনটোনের অধিকারী।

স্কিনটোন অনুযায়ী লিপস্টিক :

এ তো গেল স্কিনটোন বোঝার সহজ কিছু উপায়, প্রশ্ন হল এগুলো জেনে লাভ কি? লাভ তো এটাই যে আপনাকে কোন রঙ এ খুব মানাবে বা কোন রঙ এ আপনার স্কিন এর ব্রাইটনেস বাড়বে সেটি আপনি বুঝতে পারবেন।চলুন তাহলে জেনে নিই ওয়ার্ম এবং কুল স্কিনটোন এর জন্য মানানসই কিছু লিপস্টিক শেইড যা সাধারণত এই ২ প্রকৃতির স্কিনটোনের জন্য খুব মানানসই।

# আপনি যদি ওয়ার্ম স্কিনটোনের অধিকারী হন তবে ব্রাউনিশ বা মেরুন টোনের লিপস্টিক বা অরেঞ্জ কালার আপনাকে দারুণ মানাবে। এটা আপনার স্কিনটোন কে কম্পলিমেন্ট করবে আর আপনার স্কিন উজ্জ্বল দেখাবে।

# আপনি যদি কুল টোনের অধিকারী হন তবে পিংক বা ব্লুইশ আন্ডারটোন আছে এমন লাল লিপস্টিক, ম্যাজেন্টা এ’ধরনের রঙ আপনাকে দারুণ মানাবে। যদি আপনাকে এই দু’ধরনের শেইড এই খুব মানায় তবে বলতে হবে আপনি ভাগ্যবতী কেননা আপনি হয়ত নিউট্রাল (Neutral) টোনের অধিকারী।

এ রকম আরো তথ্য পেতে চোখ রাখুন স্কিনেজ ডারমাকেয়ার এর ওয়েবপেইজ ও ফেসবুক পেইজ এ এবং ট্রিটমেন্ট সংক্রান্ত বিভিন্ন তথ্যের জন্য আমাদের ইনবক্স করুন।

Leave a comment